Play Keyboard In Mobile Bangla – কিভাবে OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

Play Keyboard In Mobile Bangla-min

Play Keyboard In Mobile Bangla – কিভাবে মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন, হ্যাঁ বন্ধুরা, আজ আমি আপনাদের শুধু এই বিষয়েই বলতে যাচ্ছি। ডেস্কটপগুলি ইতিমধ্যেই একটি কীবোর্ডের সাথে আসে যা তাদের সিপিইউতে প্লাগ করে ব্যবহার করা যেতে পারে এবং ল্যাপটপগুলি অন্তর্নির্মিত কীবোর্ডগুলির সাথে আসে। এখন আপনি কি জানেন যে কিবোর্ড মোবাইলের সাথেও সংযুক্ত করা যেতে পারে যেখানে আপনি কেবল ব্যবহার করতে পারেন এবং কেবল ছাড়াও ব্যবহার করা যেতে পারে। এর সম্পূর্ণ প্রক্রিয়া জানতে আমাদের সাথেই থাকুন।

আপনাকে যদি মোবাইলে একটি অ্যাপ্লিকেশন লিখতে হয় বা এমন কিছু টাইপ করতে হয় যাতে হাজার হাজার শব্দ থাকে, তাহলে মোবাইলে টাইপ করা একটু কঠিন। আপনি মোবাইল টাইপিংয়ে যতই পারদর্শী হোন না কেন, এটিতে টাইপ করা বা ডিজাইন করা কঠিন, তবে আপনার কাছে কিবোর্ড থাকলে কাজটি সহজ হয়ে যায়। তাই কঠিন কাজটিকে সহজ করে দেই।

কিভাবে OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

মোবাইলের কিবোর্ডে দীর্ঘক্ষণ বা একটানা টাইপ করলে আপনার মাথাব্যথা শুরু হয়, কিন্তু আপনি যদি মোবাইলের সাথে কিবোর্ড কানেক্ট করেন তাহলে আপনার মোবাইল হয়ে যাবে একটি কম্পিউটার, যার মাধ্যমে আপনি ল্যাপটপের মতো একটানা টাইপ করতে পারবেন বা কম্পিউটার

যাদের বর্তমানে কম্পিউটার নেই, তাদের হতাশ হওয়ার দরকার নেই কারণ আপনি সহজেই আপনার মোবাইলটিকে কম্পিউটারে রূপান্তর করতে পারেন। যারা নিবন্ধ লিখতে পছন্দ করেন বা একজন বিষয়বস্তু লেখক বা ব্লগার তারা এটি থেকে সবচেয়ে বেশি উপকৃত হন।

মোবাইল টাইপিংয়ে কিছু সমস্যা হওয়ার কারণে আপনি মোবাইল ব্যবহার করে বেশি কন্টেন্ট লিখতে বা ব্লগ পোস্ট লিখতে পারবেন না।তাই আসুন আমরা বিস্তারিতভাবে সমাধানটি জানি।

Play Keyboard In Mobile Bangla-min

মোবাইলে Keyword চালানোর জন্য কি কি প্রয়োজন?

এখন আমরা যদি আমাদের মোবাইলকে কীবোর্ডের সাথে সংযুক্ত করতে চাই, আমাদের নিম্নলিখিত আইটেমগুলির প্রয়োজন হবে।

OTG সাপোর্টেড স্মার্টফোন – যদিও বাজারে অনেক ধরনের ফোন আছে কিন্তু আমাদের এমন একটি ফোন দরকার যা OTG ক্যাবল সাপোর্ট করে।

আপনার মোবাইল OTG সাপোর্ট করে কিনা তা জানতে মোবাইলের সেটিংসে যান এবং অতিরিক্ত সেটিংসে OTG লেখা আছে। কিছু মোবাইলে বিকল্পটি অন্য জায়গায় থাকতে পারে। ঠিক আছে, আপনি ইন্টারনেটে গিয়ে আপনার মোবাইলের বৈশিষ্ট্যগুলি সম্পর্কেও জানতে পারেন।

OTG কেবল – এটি একই তার যার সাথে আপনার মোবাইল এবং কীবোর্ড সংযুক্ত থাকবে। আপনি এটি বাজারের যেকোনো মোবাইলের দোকানে 50 টাকায় পাবেন।

একটি USB কীবোর্ড – আপনি সবাই কীবোর্ডের সাথে পরিচিত। এই তিনটি জিনিস আপনার কাছে রাখুন এবং পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করুন।

কিভাবে OTG ক্যাবল দিয়ে মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

আপনার যদি রেডমি বা স্যামসাং মোবাইল থাকে, তাহলে আপনাকে শুধু মোবাইলে OTG এবং কীবোর্ড কানেক্ট করতে হবে এবং আপনার টাইপিং শুরু হবে। এই দুটি মোবাইলেই, আপনাকে মোবাইল সেটিংসে গিয়ে OTG কানেকশন চালু করার দরকার নেই।

এখন আপনার যদি অন্য কোন কোম্পানির মোবাইল যেমন Oppo, Vivo ইত্যাদি থাকে তাহলে এর জন্য আপনাকে সেটিংসে যেতে হবে, তারপর একটু নিচে স্ক্রোল করে সিস্টেম সেটিংসে যেতে হবে, তারপর নিচের দিকে আপনি OTG কানেকশনের অপশন পাবেন, যা আপনি সক্রিয় করতে পারেন। নীচে আপনি সেটিংসে OTG সংযোগ কোথায় পাবেন তার পাঠ্য পাবেন।

এটা দেখ – Click Setting =>Then, Scroll Down => Click System Setting =>The, Scroll Down => Click OTG Connection =>And Activate

এটি করার পরে, আপনাকে মোবাইলের সাথে OTG কেবলটি সংযোগ করতে হবে এবং কীবোর্ডটি সংযুক্ত করতে হবে এবং আপনার মোবাইলটি কীবোর্ডের সাথে সংযুক্ত হবে। তাই এখন আপনার মোবাইল একটি কম্পিউটারে পরিণত হয়েছে যার মাধ্যমে আপনি মোবাইলে টাইপ করতে পারবেন।

কিভাবে OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

উপরে আমি OTG ক্যাবলের সাহায্যে মোবাইলে কীবোর্ড কানেক্ট করার প্রক্রিয়া বলেছি। এখন আমি আপনাকে একটি পদ্ধতি বলতে যাচ্ছি যার মাধ্যমে আপনি আপনার মোবাইলের সাথে Wi-Fi কীবোর্ড সংযোগ করতে পারেন।

এর জন্য প্রথমে আপনাকে একটি ওয়াই-ফাই কীবোর্ড কিনতে হবে যা সাধারণ কীবোর্ডের চেয়ে দামী হবে। এই কীবোর্ডে আপনি পেন্ডিবের মতো একটি পিন পাবেন যার মাধ্যমে মোবাইলটি কীবোর্ডের সাথে সংযুক্ত হবে।

এখন আপনাকে উপরে দেওয়া একইভাবে OTG কেবল সংযোগ সক্রিয় করতে হবে এবং OTG কে মোবাইলের সাথে সংযুক্ত করতে হবে। এখন আপনি বলবেন যে আপনি OTG ছাড়া বলেছিলেন, তাই শুধুমাত্র এই তারের সাথে সংযুক্ত হবে এবং কোন কীবোর্ড তার থাকবে না।

এর পরে, আপনার মেয়ের মোবাইলে কীবোর্ডের সাথে আসা পিনটি যুক্ত করুন, যাতে আপনার কীবোর্ডটি কোনও ক্যাবল ছাড়াই মোবাইলের সাথে সংযুক্ত থাকে।

এই পদ্ধতিতে, আপনার কীবোর্ডে কোনও তার ব্যবহার করা হবে না কারণ এটি ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত।

Read New Blogs : – Gramin Bank Loan Apply Bangla – গ্রামীণ ব্যাঙ্ক থেকে 50 হাজার টাকা থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত সহজে লোন নিন

উপসংহার – Conclusion

এই পোস্টে, আমি আপনাকে বিস্তারিতভাবে বোঝানোর চেষ্টা করেছি কিভাবে OTG ক্যাবল সহ এবং OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করতে হয়। এখন অনুগ্রহ করে মন্তব্য করুন এবং আমাকে বলুন আমি আপনাকে এটি ব্যাখ্যা করতে সফল হয়েছি কি না। আপনার মন্তব্য আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ.

Play Keyboard In Mobile Bangla – কিভাবে OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

One thought on “Play Keyboard In Mobile Bangla – কিভাবে OTG ক্যাবল ছাড়া মোবাইলে কীবোর্ড ব্যবহার করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top